টঙ্গীবাড়ীতে সরকারীজমি দখলনিয়ে দু-গ্রুপের উত্তেজনা পুলিশের বাধায় পন্ড

মোজাফফর হোসেনঃ মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার বালিগাও বাজারের জেলা পরিষদ ও সরকারী ১নং খাস খতিয়ানের জমি দখলনিয়ে দু-গ্রুপের মধ্যে রবিবার সকালে উত্তেজনা ছড়িয়ে পরে। পরে দুপুওে পুলিশ ঘটনা স্থলে উপস্থিত হয়ে দখল কাজ বন্ধ করে দিলে জমি দখল পন্ড হয়ে যায়। জানাগেছে, বালিগাও গ্রামের আমির ঢালীগংরা বালিগাওঁ বাজারের বাসষ্ট্যান্ডের পায়খানার জমিটিসহ তার পাশের প্রায় ৫ শতাংশ সরকারী জমি দির্ঘদিন যাবৎ টিনের ঘর তুলে দখল করে আছে।

পরে রবিবার সকালে ওই টিনের ঘরগুলো আমির হোসেন ঢালী গংরা সংস্কার করতে গেলে ওই গ্রামের রুবেল ঢালী গংরা বাধা দেয়। এতে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

সরেজমিনে গিয়ে দেখা যায় রুবেল ঢালী বালিগাঁও বাজারের বাসের যাত্রী ছাউনিটি ভাংগার কথা বলে জেলা পরিষদ হতে টেন্ডার নিয়ে যাত্রী ছাউনির ছাদটি শুধু ভেঙ্গে ওই অংশটি ৩মাস যাবৎ টিন দিয়ে বেড়া দিয়ে দখল করে রেখেছে এবং পাশের তার চাচা আমির ঢালীর দখলিয় যাত্রী ছাউনির পায়খানার স্থানটিসহ ৫ শতাশং জমি দখলের পায়তারা করে আসছে। পরে আমির ঢালী গংরা রবিবার সকালে তাদের দখলিয় জাগায় টিনের ঘর গুলো সংস্কার করতে গেলে রুবেল ঢালীর লোকজন বাধা দেয়। এনিয়ে উত্তেজনা ছড়িয়ে পরে। এ ব্যাপাওে আমির ঢালীর ভাইগ্না টিপুঢালী জানান, আমরা আমাদের জামির টিনের ঘরগুলো সংস্কার করতে গেলে রুবেল ঢালী বালিগাওঁ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আওলাদ হোসেনকে দিয়েবাধা দেওয়ায়। পরে আওলাদ হোসেন পুলিশ নিয়ে এসে আমাদের কাজব ন্ধকরে দিয়েছে।রুবেল ঢালীর সাথে যোগাযোগের চেষ্টাকরেও তাকে পাওয়া যায়নি। এ ব্যাপারে টঙ্গীবাড়ী থানার ওসি শাহ মো.আওলাদ হোসেন পিপি এম জানান, বাজারে একটি জমিতে ঘর তোলা নিয়ে উত্তেজনা বিরাজ করছিলো। উত্তেজনা প্রশামনের জন্য পুলিশ গিয়ে কাজ বন্ধ করে দিয়ে আসছে।

Leave a Reply