মুন্সীগঞ্জে প্রতিপক্ষের হামলায় ৩ নারীসহ ৫ জন আহত

অভিযোগ দাখিলের ৬ দিন পর পাল্টা অভিযোগ দাখিল
কাজী সাব্বির আহমেদ দীপু: মুন্সীগঞ্জের চরকেওয়ার ইউপির নলবুনিয়াকান্দি গ্রামে হত্যার উদ্দেশ্যে পেটে লাথি মেরে গুরুতর আহত করেন ৮ মাসের অন্তস্বত্ত্বা শিপু আক্তার নামের এক গৃহবধুকে। এমনকি একই সময়ে তার বৃদ্ধা শ্বাশুড়ী লাইলী বেগম, ননদ আসমা বেগম ও স্বজন আকবর ঢালীকে বেদম মারধর করেছে প্রতিপক্ষরা। গুরুতর আহত অন্তস্বত্ত্বা গৃহবধু শিপু আক্তার ও স্বজন জব্বর ঢালী মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ৭ দিন চিকিৎসাধীন থেকে বৃহস্পতিবার ছাড়পত্র পেয়েছে।

অন্যদিকে অন্তস্বত্ত্ব গৃহবধুসহ একই পরিবারে ৫ জনকে মারধরের ঘটনায় আহত আকবর ঢালী বাদী হয়ে ঘটনার দিন রাতেই সদর থানয় অভিযোগ দাখিল করেন। পুলিশ হাসপাতাল ও ঘটনাস্থলে তদন্তে গিয়ে তদন্তে সত্যতা পেলেও প্রভাবশালী মহলের চাপে শুক্রবার পর্যন্ত ৭ দিন অতিবাহিত হলেও দাখিল কা অভিযোগ মামলায় নথিভূক্ত করা হয়নি বলে জানা গেছে।

আহত আকবর ঢালীসহ পরিবারের অভিযোগ, মামলা রুজু করাতো দুরের কথা উল্টো মিমাংসা করে ফেলতে পুলিশ ক্ষতিগ্রস্থ পক্ষকে চাপ সৃষ্টি করে। এতেও রাজি না হওয়ায় ঘটনার ৬ দিন পর বৃহস্পতিবার কাউন্টার হিসেবে প্রতিপক্ষের দাখিল করা অভিযোগ নিয়ে রাতেই নলবুনিয়াকান্দি গ্রামে পুলিশ তদন্তে যায় এবং পুলিশের উপস্থিতিতে প্রতিপক্ষ আলমগীর ফকির ও শাহজাহান ফকির গং বসতঘরে ভাংচুর চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, সম্পত্তি নিয়ে বিরোধের জের ধরে দীর্ঘদিন ধরেই সদরের নলবুনিয়াকান্দি গ্রামের প্রভাবশালী ফকির গোষ্ঠীর পক্ষের আলমগীর ফকির ও শাহজাহান ফকির গং প্রতিবেশী আলী আকবর ঢালীদের নানভাবে নির্যাতন চালিয়ে আসছিল। এরই জের ধরে গত ১৭ জুলাই বিকেলে মরহুম আক্কাস ঢালীর পরিবারের উপর হামলা চালিয়ে বাদীর বড় ভাই জব্বর ঢালী, তার মা লাইলী বেগম, বোন আসমা বেগম ও তার অন্তঃস্বত্ত্বা স্ত্রী শিপুর আক্তারকে মারধর করেন। পরিবারের সকলকে নিলাফুলা জখম করলেও ৮ মাসের অন্তস্বত্ত্বা গৃহবধু শিপু আক্তারকে হত্যার উদ্দেশ্যে পেটে লাথি মারে শাহজাহান ফকির। এ ঘটনায় ৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৩-৪ জনকে আসামী করে সদর থানায় অভিযোগ দাখিল করলে তদন্তের দায়িত্ব পায় এস আই জুলহাস। আকবর ঢালী বলেন, তদন্তে সত্যতা পেয়ে অভিযোগ মামলায় নথিভূক্ত করার কথা বললেও ৩ দিন পর উল্টো মিমাংশার জন্য রাজি করাতে চাপ প্রয়োগ করে এস আই জুলহাস।

অন্যদিকে ঘটনার পর থেকে ভয়ে বাড়ীঘর পুরুষশূণ্য থাকলেও প্রতিপক্ষ বৃহস্পতিবার কাউন্টার একটি অভিযোগ দাখিল করে। এতে ওইদিন রাতে থানার এস আই ফরহাদ তদন্তে গেলে তার উপস্থিতিতেই প্রতিপক্ষরা আহতদের বাড়ীঘর ভাংচুর করে। প্রতিপক্ষরা প্রভাবশালী ও ধন-সম্পদের মালিক হওয়ায় পুলিশ তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছে। এ সুযোগে প্রতিপক্ষরা হুমকি-ধামকি অব্যাহত রাখায় গত এক সপ্তাহ ধরে পরিবারের পুরুষ সদস্যরা নিজ বাড়ীতে যেতে না পেয়ে শহরে স্বজনদের বাড়ীতে আশ্রয় নিয়ে দিন কাটাচ্ছে।

অপরদিকে প্রতিপক্ষ শাহজাহান ফকির গংরা জানায়, সম্পত্তি নিয়ে বিরোধের জের ধরে দু’পক্ষের মধ্যে ঝগড়া হয়। এ ঘটনায় আকবার ঢালী গং থানায় অভিযোগ দাখিল করায় এখনও মিমাংশা হয়নি। তবে গ্রামবাসী জানিয়েছে, নলবুনিয়াকান্দি গ্রামের ফকির গোষ্ঠী প্রভাবশালী। তাদের বিরুদ্ধে গেলে গ্রামবাসীর নানাভাবে হয়রানির স্বীকার হতে হয়।

এ প্রসঙ্গে জানতে চাইলে সদর থানার এস আই জুলহাসের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলে তিনি মুঠোফোন রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। তবে থানার এস আই মো. ফরহাদ জানান, তিনি দ্বিতীয় অভিযোগের তদন্তে যান। দু’পক্ষই প্রতিবেশী হওয়ায় স্থাণীন মাতব্বররা বিষয়টি মিমাংশার উদ্যোগ নিয়েছে বলে পুলিশকে জানিয়েছে।

৮ মাসের অন্তস্বত্ত্বা গৃহবধু শিপু আক্তারকে হত্যার উদ্দেশ্যে পেটে লাথি মারার ঘটনা এবং গৃহবধু ৭ দিন হাসপাতালে চিকিৎসাধীন থাকলেও দাখিল করা অভিযোগটি কেন মামলায় নথিভূক্ত হলো না জানতে চাইলে এস আই ফরহাদ জানান, এ বিষয়টি আমার জানা নেই। তবে ওই অভিযোগের তদন্তের দায়িত্বে থাকা এস আই জুলহাস বলতে পারবেন-কেন নথিভূক্ত করা হয়নি।

গ্রাম নগর বার্তা

Leave a Reply