সিরাজদিখানে জোরপূর্বক জমি দখলের পায়তারা, থানায় অভিযোগ

সিরাজদিখান উপজেলার বাসাইল ইউনিয়নের পাথরঘাটা এলাকায় মো. আলী হোসেন নামে এক ব্যক্তির জমি জোরপূর্বক দখল করার পায়তারা চালাচ্ছে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি। গত শনিবার (২৯ জুলাই) বিকাল ৫টায় এ অভিযোগ দায়ের করা হয়। অভিযুক্তরা হলেন- বাসাইল ইউনিয়নের পাথরঘাটা গ্রামের আশ্রাফ উদ্দিন ভূইয়ার ছেল মো. মোক্তার হোসেন, মোশারফ হোসেন ও মাসুম।

অভিযোগে মো. আলী হোসেন বলেন, আমরা পৈত্রিক সূত্রে মালকি হওয়া পাথরঘাটা মৌজার ১২৮নং আর এস খতিয়ানে আর এস ৪নং দাগের ৭২ শতাংশ নাল ধানি জমি দীর্ঘদিন ভোগদখল করে আসতেছি। পরবর্তীতে অভিযোকারীরা বিজ্ঞ আদালতে নামজারী মিউটিশন মামলা ১৮৪/২০১৬-১৭ মোকাদ্দমা দায়ের করলে আমাদের উভয় পক্ষের কাগজপত্র দেখে বিজ্ঞ আদালত আমার পক্ষে রায় ঘোষণা করলে আমি ওই জমি দখলে থেকে ফসল বুনে ভোগ করে আসছি। আমরা নিকট মোকাদ্দমার রায়ের কপি ও জমির প্রকৃত দলিল রয়েছে। এলাকার দুষ্ট প্রকৃতির কিছু লোকজন নিয়ে অভিযুক্তরা আমাদের জমি অবৈধ মালিক দাবিসহ আমাদের বেদখল করার পায়তারা চালিয়ে আসিছিল। গত ২৯ জুলাই দুপুরে বিবাদীরা ৪/৫ জন সন্ত্রাসী নিয়ে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে আমাদের জমিতে ইট কাঠের খুটি গেথে দখল শুরু করে।

মো. রুবেল বলেন, গত মঙ্গলবার ২৯ জুলাই দুপুর ১২টায় আমি আমার দুই ভাই তাদের জমি দখলে বাধা দিতে গেলে তারা খুনের উদ্দেশ্যে আমার দিকে তেড়ে আসে। পরে আমি দৌড়ে পালিয়ে রক্ষা পাই। তারা আমাদের নানাভাবে হুমকি দিচ্ছে।

ভুত্তভোগীর মো. আলী হোসেন বলেন, এ বিষয়ে থানায় অভিযোগ দেয়ার পর থানা থেকে একদিকে বাড়ি জমি দখল করা হচ্ছে। অপরদিকে আমরা পরিবারের সদস্যরা হুমকির মধ্যে আছি।

অভিযুক্ত মোক্তার হোসেন ও মোশারফ হোসেন বলেন, আমরা কারো জমি দখলের পায়তারা করছি না, আমরা আমাদের জমিতে খুটি পুতেছি।

এলাকার মৃত মতিউর রহমানের ছেলে মো. হাবিবুর রহমান বলেন, আমরা এই গ্রামের সন্তান। ওই বিরোধ জমির সাথে আমাদের জমি রয়েছে। ওই জমির ও ই দাগের প্রকৃত মালিক আলী হোসেন ও তার ভাইদের। জমি দাবি করে মোক্তার হোসেনরা যে দলিল দেখাচ্ছে তাদের জমির জায়গার চৌহুদিতে ভুল রয়েছে।

সিরাজদিখান থানার এএসআই রমজান আলী জানান, একটি অভিযোগ পেয়েছি, তদন্ত করে উদ্ধতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত মতে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

নিউজজি

Leave a Reply