সোনারগাঁয়ে ফোর মার্ডার- ঘাতকের স্বীকারোক্তি

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলামের স্ত্রী-শ্যালকসহ ৪ হত্যাকাণ্ডের ঘটনায় জড়িতরা শনাক্তের পথে। রাজীব মিয়া নামে এক যুবক গতকাল বিকালে ওই হত্যাকাণ্ডে সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেছে। নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক ফারজানা হোসেন ঘাতক রাজীবের জবানবন্দি লিপিবদ্ধ করেন। ঘাতক রাজীব নিহত শামীমা আক্তার সোমা এবং মাসুদ রানার আপন মামাতো ভাই। রাজীব মুন্সীগঞ্জ জেলার বড় ভাটেরচর গ্রামের জজ মিয়ার ছেলে।


আদালত সূত্রে জানা গেছে, গত ১৯শে এপ্রিল পিরোজপুর ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলামের ঝাউচরের নিজ বাড়িতে তার স্ত্রী শামীমা আক্তার সোমা, শ্যালক রানা, গৃহপরিচারিকা রেখা ও মনি আক্তারকে জবাই করে হত্যা করা হয়। ঘটনার আগের দিন চেয়ারম্যান রফিকুল ইসলাম ব্যাংকক যান। হত্যাকাণ্ডের পর বাড়ির নৈশপ্রহরী আবদুস সাত্তার ও লাল মিয়া, গাড়ি চালক শাহ আলম, চেয়ারম্যানের দেহ রক্ষী বাদশা মিয়া, চেয়ারম্যানের ছোট ভাই হাবিবুর রহমান হবি এবং বড় ছেলে শাহাদাৎ ইসলামকে পর্যায়ক্রমে গ্রেপ্তার করা হয়।


সর্বশেষ পুলিশ মোবাইল ফোন ট্রাকিংয়ের মাধ্যমে জানতে পারে ঘাতকদের হাতে নিহত শামীমা ও তার ছোট ভাই রানার মোবাইল ফোন ২টি তাদের মামাতো ভাই রাজীব ব্যবহার করছে। এ সূত্র ধরে তাকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করে হত্যাকাণ্ডের জন্য ভাড়া করা শামীম ও আশরাফকে গ্রেপ্তার করা হয়।

মানবজমিন

Leave a Reply