৩১ মার্চ টঙ্গীবাড়ি, সিরাজদিখান ও লৌহজং উপজেলার নির্বাচন

upzilalogoচতুর্থ উপজেলা নির্বাচনের পঞ্চম দফায় ৭৪টি উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ী আগামী ৩১ মার্চ এ দফার নির্বাচন। এ দফায় মুন্সীগঞ্জ জেলার টঙ্গীবাড়ি, সিরাজদিখান ও লৌহজং উপজেলার নির্বাচনও রয়েছে। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ বৃহস্পতিবার দুপুর ২টায় নির্বাচন কমিশন সচিবালয়ের মিডিয়া সেন্টারে এ তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২ মার্চ মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। ৫ মার্চ মনোনয়নপত্র যাচাই বাছাই এবং ১২ মার্চ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন।


এ দফায় দেশের ৭৪ টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলাগুলো হচ্ছে-মুন্সীগঞ্জ জেলার টঙ্গীবড়ি, সিরাজদিখান ও লৌহজং, গাজীপুর জেলার কালীগঞ্জ, নরসিংদী জেলার মনোহরদী, নরসিংদী সদর ও রায়পুরা, নারায়নগঞ্জ জেলার সোনারগাঁও, রূপগঞ্জ ও আড়াইহাজার, রাজবাড়ী জেলার গোয়ালন্দ। সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর ও তাহিরপুর, সিলেট জেলার বিয়ানিবাজার, মৌলভীবাজার জেলার জুড়ী ও রাজনগর, হবিগঞ্জ জেলার বানিয়াচং, ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা, আশুগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়া সদর, কুমিল্লা জেলার মুরাদনগর ও চান্দিনা।


ঠাকুরগাঁও জেলার ঠাকুরগাঁও সদর, দিনাজপুর জেলার বিরল, পার্বতীপুর ও হাকিমপুর, নীলফামারী জেলার ডোমার, লালমনিরহাট জেলার কালীগঞ্জ, গাইবান্ধা জেলার ফুলছড়ি ও সুন্দরগঞ্জ। বগুড়া জেলার বগুড়া সদর, রাজশাহী জেলার পবা, সিরাজগঞ্জ জেলার বেলকুচি ও শাহজাদপুর। পাবনার পাবনা সদর ও বেড়া, চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা ও চূয়াডাঙ্গা সদর, সাতক্ষীরা জেলার সাতক্ষীরা সদর, দেবহাটা ও তালা, বরগূনা জেলার বামনা, পাথরঘাটা, বরগূনা সদর ও আমতলী, পটুয়াখালী জেলার দশমিনা ও কলাপাড়া, টাঙ্গাইল জেলার ঘাটাইল, মির্জাপুর, টাঙ্গাইল সদর, গোপালপুর ও বাসাইল, জামালপুর জেলার মাদারগঞ্জ, মায়মনসিংহ জেলার গফরগাঁও, ত্রিশাল ও নান্দাইল। কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম ও পাকুন্দিয়া,

ফেনী জেলার ছাগলনাইয়া, নোয়াখালী জেলার সুবর্ণচর ও হাতিয়া, লক্ষীপুর জেলার রামগতি, লক্ষীপুর সদর, রামগঞ্জ ও রায়পুর, চট্টগ্রাম জেলার সন্দ্বীপ, কক্সবাজার জেলার কক্সবাজার সদর, টেকনাফ ও উখিয়া, খগড়াছড়ি জেলার দিঘিনালা, রাঙ্গামাটি জেলার রাংগামাটি সদর, লংগদু, রাজস্থলী ও বিলাইছড়ি। পূর্ব ঘোষিত তফসিল অনুযায়ী ১৯ ফেব্রুয়ারি প্রথম ধাপের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ ধারাবাহিকতায় ২৪ ফেব্রুয়ারি রংপুরের পীরগঞ্জ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ধাপে ২৭ ফেব্রুয়ারি ১১৭ উপজেলায়, তৃতীয় ধাপে ১৫ মার্চ ৮৩ উপজেলায়, চতুর্থ ধাপে ২৩ মার্চ ৯২ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

এমটিনিউজ

Leave a Reply