টঙ্গীবাড়ীতে সশস্ত্র হামলা, বাড়িঘর ভাঙচুর: আদালতে মামলা

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার হাসাইল গ্রামে চাঁদা না দেয়ার ঘটনায় বাড়িঘর ভাঙচুর ও হামলার অভিযোগ উঠেছে। এ ঘটনায় রোববার ভুক্তভোগী মো. নাদিম জামান বাদী হয়ে ভাঙচুর ও বিস্ফোরকদ্রব্য আইনে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৪ নং আমলী (টঙ্গীবাড়ী) আদালত, মুন্সীগঞ্জে মামলা করেছেন।

আদালতের বিচারক জসিতা আক্তার অভিযোগটি আমলে নিয়ে মুন্সীগঞ্জ ডিবিকে তদন্তের নির্দেশ দিয়েছেন। যার সি, আর মামলা নং ৩৩৯২৩। মামলায় টঙ্গীবাড়ী উপজেলার হাসাইল গ্রামের মৃত আতাউল হক মুন্সীর ছেলে মঞ্জুরুল হক মুন্সী, শাহীন দেওয়ানের ছেলে সাইফুল দেওয়ান ও মৃত সাহাবুদ্দিন মাষ্টারের ছেলে শাহীন দেওয়ানসহ অজ্ঞাতনামা আরো ২০ থেকে ২৫ জনকে আসামি করা হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, টঙ্গীবাড়ী উপজেলার হাসাইল গ্রামের মৃত মো. কামরুজ্জামান ওরফে বাচ্চু বেপারীর ছেলে মো. নাদিম জামানের কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিলো মঞ্জুরুল হক মুন্সী। চাঁদা না দেয়ায় গত ১৭ আগস্ট দিনগত রাত ২ টার দিকে মঞ্জুরুল হক মুন্সীর নেতৃত্বে একদল সন্ত্রাসী সশস্ত্র হামলা চালায়। এ সময় তার একটি টিনের ঘর ভাঙচুর করে। পরে ভাঙচুরকৃত ঘর বাড়ীর সীমানার বাইরে ফেলে দেয়। এ ঘটনায় ১৮ আগস্ট সকালে টঙ্গীবাড়ী থানায় মামলা করতে গেলে খবর পেয়ে সকাল ৯ টার দিকে পুনরায় নাদিম জামানের বসতবাড়ীতে মামলার আসামিরা হামলা চালায় এবং তার বসত বিল্ডিংয়ের দরজা জ্বালানা ভাঙচুর করে। এ সময় তার স্ত্রী জেসমিন আক্তারকে মারধর করে তার গলার চেইন এবং ঘরে রক্ষিত আলমারি ভেঙ্গে নগদ সাড়ে ৩ লাখ টাকা নিয়ে যায় বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়।

এ ব্যাপারে টঙ্গীবাড়ী থানার অফিসার ইনচার্জ রাজিব খান বলেন, জমিজমার বিরোধ নিয়ে এ ঘটনা ঘটে। একটি টিনের ঘর ভাঙচুর করা হয়েছে। টিনের ঘরটি দুইপক্ষই নিজেদের দাবি করে বলে তিনি জানান।

অবজারভার

Leave a Reply