সংখ্যালঘুর বাড়িতে হামলা, ১২ ডাকাত গ্রেফতার

dakatiমুন্সীগঞ্জের লৌহজং উপজেলার নাগের হাট ও সাতঘড়িয়া গ্রামের সংখ্যালঘুর বাড়িতে ডাকাতির ঘটনায় মহিলাসহ ১২ জনকে ঢাকা ও লৌহজংয়ের বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে লুন্ঠিত সাড়ে ৪ লাখ টাকা, স্বর্ণালঙ্কার, মোবাইল এবং ডাকাতির সময় ব্যবহৃত চাপাতি। গ্রেফতারকৃত শীবচরের কাঠাঁলবাড়ির ব্যাপারীকান্দি সিরাজুল ইসলাম (২৫), লক্ষীপুরের হাজিপাড়া বর্তমানে ঢাকার বাড্ডার স্বাধীনতা সড়কের বাসিন্দা মো. রিপন (২৬), দক্ষিণ মেদিনীমন্ডল ফুলজান বেগম (৫২), ফরিদপুরের ভাঙ্গা বর্তমানে দক্ষিণ মেদিনীমন্ডল আকলিমা (৩২), শীবচরের কাঠাঁলবাড়ির ব্যাপারীকান্দি বর্তমানে দক্ষিণ মেদিনী মন্ডলের বাসিন্দা সালমাকে (২৬) বুধবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

এছাড়া লৌহজং উপজেলার মৌছা বাগানবাড়ির তাছের কসাই (৩৫), হলদিয়ার ভবতোষ বর্মন (৩৫), হলদিয়ার রাম প্রসাত (৩০), নাগেরহাটের মনির হোসেন (২৬), নাগেরহাটের রাসেল ব্যাপারী (৩২), পটুয়াখালির মধ্যকুড়ালিয়া বাজনা বর্তমানে মাওয়া মোশারফ হোসেন খান (২৮), মাদারীপুরের শীবচরের ব্যাপারীকান্দির বর্তমানে দক্ষিণ মেদিনীমন্ডল রেজাউল শুভকে (২৬) জেলগেডে জিঞ্জাসাবাদ করা হয়েছে।

তদন্তকারী কর্মকর্তা লৌহজং থানার এসআই জুলহাস জানান, তারা আন্ত জেলা ডাকাত দলের সদস্য তাদের কাছ থেকে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। এই দু’টি ডাকাতি ছাড়াও তারা অন্য ডাকাতির সাথেও জড়িত রয়েছে কেউ কেউ।

তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে লুণ্ঠিত সাড়ে ৪ লাখ টাকা, ৩ ভরি স্বর্ণালঙ্কার, ২ ভরি রূপা, ১৯টি মোবাইল সেট ও ডাকাতির কাজে ব্যবহৃত ১টি চাপাতি। ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. জাকির হোসেন মজুমদার জানান, গ্রেফতারকৃতরা আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। দীর্ঘদিন ধরে তারা বিভিন্ন জেলায় ডাকাতির করে যাচ্ছে। এই দলের অন্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

লৌহজং থানার ওসি আবুল কালাম জানান, গত ৫ এপ্রিল দিবাগত রাত দেড়টার দিকে লৌহজং উপজেলার নাগেরহাট গ্রামের মানবাধিকার কর্মী ও ড্রিমল্যান্ড মাল্টিপারপাস কোম্পানীর নির্বাহী পরিচালক রবিন ঘোষ ও তার বড় ভাই গোপাল ঘোষের বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি হয়। এ সময় ডাকাতরা ভাই গোপাল ঘোষ (৪৭), বাড়ির কেয়ারটেকার খোকন (২৫) ও মুক্তার হোসেন (৩১)কে গুরুতর আহত করে ঘরে রক্ষিত নগদ টাকা ও স্বর্ণালঙ্কার লুটে নিয়ে কেটে পড়ে। এ ঘটনায় মানবাধিকার কর্মী রবিন ঘোষ বাদী হয়ে লৌহজং থানায় মামলা দায়ের করেন। এ মামলার প্রেক্ষিতে রবিবার রাত ১১টার দিকে সন্দেহজনক ২জনকে আটক করা হয়। এরপরই একের পর এক গ্রেফতার হয় অন্যরা। উদ্ধারকৃত লুন্ঠিত মালামাল সংখ্যালঘু দুই বাড়ি ছাড়াও লৌহজংয়ে বিভিন্ন সময়ে ডাকাতির ঘটনার মালামাল রয়েছে বলে ওসি জানান।

স্বদেশ

Leave a Reply